Logo
News Headline :
বরিশালে কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু বরিশালে মামলার আসামী আটকের পর ছিনতাই আজ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বরগুনায় ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, অভিযুক্ত বাবা-ছেলে গ্রেফতার সারাদেশে করোনা টিকা পেল প্রায় ৩৮ লাখ স্কুল শিক্ষার্থী বরিশালে ৪০০ টাকার বিনিময়ে শিক্ষার্থীদের বিনামূল্যের বই বিতরণ! বরিশালে ৬ কেজি গাঁজাসহ নারী মাদককারবারী আটক বরিশালে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের মনপুরায় ৫ দিন ধরে লাগাতার কোর্ট বর্জন আইনজীবিদের, বিপাকে বিচারপ্রার্থীরা বরিশালে নারী ছিনতাই চক্রের শিকার আরেক নারী হাতেম আলী কলেজের গেট যেন ময়লার ভাগাড় লঞ্চে অগ্নিকাণ্ড তৃতীয় দিনেও মরদেহ উদ্ধার অভিযান মুলাদীতে সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, ভাঙচুর বরিশাল/ ভূমিহীনদের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ বিপিএল: সব ঠিকঠাক থাকলে বরিশালের হয়ে খেলবেন সাকিব
হাতেম আলী কলেজের গেট যেন ময়লার ভাগাড়

হাতেম আলী কলেজের গেট যেন ময়লার ভাগাড়

 সাইফুল ইসলাম \ নগরীর প্রান কেন্দ্র চৌমাথা সংলগ্ন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের গেটের মুখে ময়লার স্তুপে পরিনত হয়েছে। পরিবেশ দুষনের ফলে শিক্ষার্থীদের ভোগান্তি বাড়ছে। হুমকির মুখে পরছে কলেজ ক্যাম্পাস। নিরবিগ্নে যাতায়াতের সমস্যা হচ্ছে শিক্ষক, শিক্ষার্থীসহ জনসাধারণে

হরহামেসা দেখা যায় কলেজের গেটের সামনে প্রসাব করছে পথচারিরা এবং কুকুর, ময়লাগুলো পাড় হয়ে ক্যাম্পাসে যেতে হচ্ছে শিক্ষার্থীদের। চৌমাথা লেকের পাড়ের দোকানগুলোর ময়লা প্রায়ই ফেলা হয় কলেজ গেটের প্রধান ফটকের সম্মুখ্যে। মহাসড়কের পাশেই ময়লা ফেলার স্থান হওয়ায় পথচারিদের যাতায়াতে ভোগান্তি সৃষ্টি হয় প্রতিদিন।

একাধিক স্থানীয় ব্যক্তি জানান, দীর্ঘদিন যাবত একই অবস্থায় আছে প্রধান গেটের অবস্থা এবং ময়লার কারনে প্রায়ই বন্ধ থাকে এই প্রবেশপথটি। স্থানীয়দের দাবি ময়লাফেলার স্থান অনত্র সরিয়ে নিতে, যাতে সুস্থ থাকতে পারে শিক্ষার্থীরা সেই সাথে সুরক্ষা থাকবে ক্যাম্পাস।

ক্যাম্পাসের গেটের সামনে ডাস্টবিন থাকায় বীরুপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে অভিবাবকদের মনে, আবার সাস্থ্যসম্মত পরিবেশ না থাকায় অনেক অভিবাবক সন্তানকে কলেজে পাঠাতে নারাজ। অভিবাবকদের দাবি যত দ্রুত সম্ভব সিটি কর্পোরেশন থেকে যেনো কার্যকারী পদক্ষেপ নেওয়া হয়। ডেঙ্গু আক্রান্ত হওয়ার সম্ভবনা দেখছেন শিক্ষার্থীদের অভিবাবকরা।

রিফাত নামের এক কলেজ শিক্ষার্থী জানায়, খেলার মাঠ সংলগ্ন ময়লার স্তুপ অনেক বছর যাবত এভাবেই পরে আছে, এর প্রাভাবে খেলাধুলায় বিগ্ন ঘটছে। আরও জানায় মাদকের পিছে ঝুকছে যুবসমাজ এই অবস্থা খেলাধুলা আর বিনোদনের অতি প্রয়োজন। এখন খুব কম মানুষকে দেখা যায় এই ঘেট থেকে আসতে। কলেজের সম্মুখভাগ ময়লার ভাগারে পরিনত হওয়ায় ক্রমশই কমছে শিক্ষার্থীসহ খেলতে আসা যুবসমাজ। মশার আতংকেও ভুগছেন স্থানীয় জনগন।

হাতেম আলী কলেজের এক প্রভাষক জানান, কলেজ কতৃপক্ষ থেকে গেটের সামনে ময়লা-আবর্জনা এবং প্রসাব না করার জন্য সাইনবোর্ড টানিয়ে দিয়েছেন। কিন্তু তাতেও কোনো লাভ হচ্ছে না। শিক্ষাঙ্গন যদি পরিস্কার না রাখা যায় তাহলে শিক্ষার্থীরা কি শিখবে। সিটি কর্পোরেশনের হস্তক্ষেপ কামনা করছেন শিক্ষকসহ অভিবাবকরা ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *